মালঞ্চ এম. এ. গফুর উচ্চ বিদ্যালয়

মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয় ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়েছে । অত্র এলাকার বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব এম এ গফুর এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করেন । আলহাজ্ব এম এ গফুরের সুযোগ্য পুত্র আলহাজ্ব এম এ রশীদ বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের সচিব হিসেবে দীর্ঘদিন দ্বায়িত্ব পালন করেছেন যার এই এলাকার উন্নয়নে অসামান্য অবদান রয়েছে। তিনি তার জীবদ্দশায় এই বিদ্যালয়ের উন্নয়নে ব্যাপক অবদান রাখেন । এরই ধারাবাহিকতায় আলহাজ্ব এম এ গফুরের আদর্শে তার নাতি আলহাজ্ব হাসান মাহমুদ রাজা বর্তমানে এই বিদ্যালয়ের অন্যতম পৃষ্ঠপোষক ও দাতা।

মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয়ের কার্যক্রম হল একটি সুন্দর ভবিষ্যতের, সুস্থধারার শিক্ষাকার্যক্রমের, নৈতিকতাপূর্ণ ব্যক্তিত্ব বিকাশের মাধ্যমে দেশের প্রতি মমত্ববোধ সৃষ্টি সহকারে সুনাগরিক গড়ে তোলার স্বপ্ন নিয়ে গুটি গুটি পায়ে গ্রামের মেঠোপথ ধরে দারিদ্র্যপীড়িত শিশুদের হাতে হাত রেখে পথ চলা।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতি বছর সফলতার সাথে জেএসসি ও এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে আসছে । ফলাফলের দিক থেকে শতভাগ পাশসহ গোল্ডেন এ-প্লাস, এ-প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংখ্যা উৎসাহব্যঞ্জক ও সন্তোষজনক।

গ্রামীণ জনপদে যেসকল মহৎপ্রাণ ব্যক্তিবর্গ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন আমরা তাদের কাছে চিরকৃতজ্ঞ।